আজ ও কাল ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে ক্যারিয়ার মেলা

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের আয়োজনে এবং অনলাইন জব পোর্টাল চাকরি ডটকমের পৃষ্ঠপোষকতায় আজ শক্রবার ও আগামীকাল শনিবার গ্রিনরোডে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে ক্যারিয়ার ফেয়ারের আয়োজন করা হয়েছে। দুই দিনব্যাপী এই ক্যারিয়ার ফেয়ারে চারটি ভিন্ন ভিন্ন ক্যারিয়ারবিষয়ক সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনার প্রতিদিন সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত। এটি সবার জন্য উন্মুক্ত। উদ্বোধনী দিনে উপস্থিত থাকবেন ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য জামিলুর রেজা চৌধুরী, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আবদুল মতিন পাটওয়ারী ও কথাসাহিত্যিক আনিসুল হক। সমাপনী দিনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোহাম্মদ কায়কোবাদ, বিশেষ অতিথি থাকবেন দেশের প্রথম দিকের নারী প্রোগ্রামার শাহেদা মুস্তাফিজ, মাইক্রোসফটের বাংলাদেশের প্রধান সোনিয়া বশির, বাংলাদেশ উইমেন ইন আইটির সভাপতি লুনা দোহা।

ক্যারিয়ার ফেয়ারে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশে প্রথম দিন কল সেন্টারে চাকরির সুযোগ, বিপিও ইন্ডাস্ট্রি, সিভি লেখার কৌশল ও সাক্ষাৎকারের নানা দরকারি কৌশল নিয়ে ভিন্ন দুটি সেমিনারের আয়োজন করা হয়েছে। দ্বিতীয় দিন স্থানীয় ও বৈশ্বিক প্রেক্ষাপটে তথ্যপ্রযুক্তি খাতে আইসিটির শিক্ষার্থী নয় এমন তরুণদের চাকরির সুযোগ-সুবিধা ও নারীদের আইসিটি সেক্টরে নানা কাজের সুযোগ বিষয়ের ওপর ভিন্ন দুটি সেমিনারের আয়োজন করা হয়েছে। সব সেমিনার শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

সেমিনারে অন্যান্যের মধ্যে উপস্থিত থাকবেন প্রথম আলোর যুব কর্মসূচির সমন্বয়ক মুনির হাসান, প্রথম আলো ডিজিটালের প্রধান পরিচালন কর্মকর্তা এহতেরাম উদ্দিন, চাকরি ডটকমের হেড অব বিজনেস রেদওয়ান উল হক ও আমরা টেকনোলজিসের প্রধান বিপণন কর্মকর্তা সোলায়মান সুখন। সেমিনারের সহযোগী পার্টনার হিসেবে থাকছে প্রথম আলোর শুক্রবারের ক্রোড়পত্র চাকরিবাকরি।

Source: http://www.prothom-alo.com/life-style/article/843799